Sunday , December 16 2018
Breaking News
Home / সম্পাদকীয় / সবসময় আপনার সাথে থাকবো
ritimoto_42985999750c21db3aecf07-55108258-jpg_xlarge

সবসময় আপনার সাথে থাকবো

ritimoto_42985999750c21db3aecf07-55108258-jpg_xlargeসময় পরিবর্তিত হয়। জীবনেও পরিবর্তন ঘটেছে। সেই পরিবর্তনের মধ্য দিয়ে এখনো একুশের চেতনা অক্ষয় আছে। তাই একুশ আমাদের চেতনা। আমাদের প্রতিদিনে চলার পাথেয়। দীর্ঘপথ পেরিয়েও ‘বায়ান্নের একুশ’ এখনো জ্বলজ্বলে আমাদের মানসপটে। রক্তের বিনিময়ে যে ভাষা পেয়েছি,সেই ভাষার প্রতি আমাদের গভীর ভালোবাসা থাকা উচিত। এই ভাষার প্রতি আমাদের অবহেলা এবং অসচেতনার কারণে আমরা অনেকেই বাংলাকে শুদ্ধভাবে বলতে ও লিখতে পারি না। একুশের চেতনা হোক এই বিচ্যুতি থেকে উত্তরণ। আমরা সচেতন হই। এবং মাকে আর দেশকে যেমন করে ভালোবাসি,ভাষাকেও তেমন করে ভালোবাসতে শিখি। জেগে উঠুক আমাদের ভাষা প্রেম।

যখন একুশ এসেছিলো তখন এটি শুধুই রাষ্ট্রভাষাকে প্রতিষ্ঠা করার দাবী ছিলো। সেই দাবী এখন আমাদের জীবনের সর্বক্ষেত্রে প্রভাব ফেলছে। একুশের ক্ষেত্রে নতুন পুরোনো বলে কোন কথা নেই। এটি সব সময় আমাদের চেতনায় জাগ্রত। একুশ হল বাকস্বাধীনতার শ্রেষ্ট্র উদাহারণ। অন্যায় অসত্যের বিরুদ্ধে অপ্রতিরোধ্য সংগ্রাম।

সেই একুশের চেতনা হ্নদয়ে ধারণ করে আমরা পাঠকের কাছে সমাজের অসঙ্গতি, অনাচার, অপসংস্কৃতি, সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলায় সবার সহযোগী হবো। মহাসত্যের সঙ্গ দেব, মিথ্যাকে করবো পরাভূত। জাগিয়ে তুলবো ঘুমন্ত জাতিকে। এই স্বপ্ন ও পরিকল্পনা নিয়ে ekushbd.24.com সবসময় আপনার সাথে থাকবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *