Thursday , May 24 2018
Breaking News
Home / অর্থনীতি / সংযোগ পদ্ধতি সহজতর করে দ্রুত বিদ্যুৎ দিন : বিদ্যুৎ প্রতিমন্ত্রী
biddut montri

সংযোগ পদ্ধতি সহজতর করে দ্রুত বিদ্যুৎ দিন : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

biddut montriএকুশবিডি24ডটকম। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সংযোগ পদ্ধতি সহজ করে দ্রুত বিদ্যুৎ দিন।
প্রতিমন্ত্রী শনিবার ঢাকায় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের জেনারেল ম্যানেজার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিদ্যুৎ সচিব ড. আহমদ কায়কাউস এবং পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন বক্তব্য রাখেন।
তিনি বলেন, আবাসিক সংযোগ একদিনের মধ্যে এবং অন্যান্য সংযোগ দ্রুততর সময়ে দিতে হবে। শিল্প সংযোগ ২৮ দিনে দেয়ার নির্দেশনা থাকলেও তা আরো কম সময়ে দিতে সচেষ্ট থাকবেন। অপ্রয়োজনীয় কাগজপত্র চেয়ে গ্রাহকদের হয়রানি করবেন না।
প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, আত্মবিশ্বাস নিয়ে শতভাগ বিদ্যুতায়নের সিংহভাগ কাজ বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের মাধ্যমে আপনারাই করছেন। এ কাজে জনসম্পৃক্ততা বাড়ানোর উদ্যোগ আপনাদেরকেই নিতে হবে। এমনভাবে পরিকল্পনা করুন মানুষ যাতে আপনাদের ‘আলো দাতা’ হিসেবে সম্মান করে।
প্রতিমন্ত্রী এ সময় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সেরা জেনারেল ম্যানেজার নির্বাচিত হওয়ায় মানিকগঞ্জ-১ এর জেনারেল ম্যানেজার ওবায়দুর রহমান এবং সেরা প্রকল্প পরিচালক হিসেবে আব্দুর রহিম মল্লিককে পুরস্কৃত করেন।
জেনারেল ম্যানেজার সম্মেলনে সংযোগ সহজীকরণ, কর্মক্ষমতা মূল্যায়ন, অভিযোগ পদ্ধতি, সেবা বৃদ্ধি, সিস্টেমলস হ্রাস, লোড ব্যবস্থাপনা ইত্যাদিসহ প্রাসঙ্গিক বিষয়ে আলোচনা হয়। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ৭৯টি সমিতির মাধ্যমে ১ কোটি ৭৮ লাখ গ্রাহককে সেবা দিয়ে আসছে। শতভাগ বিদ্যুৎ দিতে হলে ২ কোটি ৫০ লাখ গ্রাহককে সংযোগ দিতে হবে। ডিসেম্বর ২০১৮ সালের মধ্যে এ লক্ষ্য অর্জন করা সম্ভব হবে বলে আশা করা হচ্ছে। এ পর্যন্ত ৩১টি উপজেলা শতভাগ বিদ্যুতায়ন করা হয়েছে সম্মেলনে তুলে ধরা হয়।

Check Also

unnamed-file-279

মার্চ মাসে ঢাকা থেকে কুয়ালালামপুর ও সিঙ্গাপুর রুটে ফ্লাইট শুরু

একুশবিডি24ডটকম। মার্চ মাসে ঢাকা থেকে কুয়ালালামপুর ও সিঙ্গাপুর রুটে ফ্লাইট শুরু করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স দেশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *