Tuesday , December 12 2017
Breaking News
Home / আন্তর্জাতিক / রোহিঙ্গাদের জন‌্য ত্রাণ নিয়ে চট্টগ্রামে নটিক্যাল আলিয়া
timthumb

রোহিঙ্গাদের জন‌্য ত্রাণ নিয়ে চট্টগ্রামে নটিক্যাল আলিয়া

timthumbএকুশবিডি24ডটকম। মিয়ানমারের রোহিঙ্গা শরণার্থীদের জন্য ত্রাণ নিয়ে আসা মালয়েশিয়ার জাহাজটি চট্টগ্রাম বন্দরে ভিড়েছে। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে নটিক্যাল আলিয়া নামের জাহাজটি চট্টগ্রাম বন্দরের সিসিটি জেটিতে ভেড়ে। বাংলাদেশের পররাষ্ট্রসচিব (মেরিটাইম ইউনিট) রিয়ার অ্যাডমিরাল খুরশীদ আলম, মালয়েশিয়ার রাষ্ট্রদূত নূর আশিকিন বিনতে মোহাম্মদ তায়ইব, চট্টগ্রামের জেলা প্রশাসক সামসুল আরেফিনসহ চট্টগ্রাম বন্দরের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় জেটিতে উপস্থিত ছিলেন। জাহাজটি ১৪৭২ মেট্রিকটন পণ্য নিয়ে এসেছে। এতে চাল, চিনি, চা পাতাসহ প্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী রয়েছে বলে জানা গেছে।

চট্টগ্রাম থেকে এসব পণ্য দেড় শ ট্রাকে করে কক্সবাজারের নিয়ে যাওয়া হবে বলে কক্সবাজারের জেলা প্রশাসন জানিয়েছে। রোহিঙ্গা মুসলমানদের জন্য খাবার ও অন্যান্য ত্রাণসামগ্রী নিয়ে জাহাজটি এ মাসের শুরুর দিকে মালয়েশিয়া থেকে রওনা হয়ে ৯ ফেব্রুয়ারি ইয়াঙ্গুনে পৌঁছালে সেখানে বিক্ষোভের মুখে পড়ে। জাহাজে থাকা ৫০০ টন খাবার ও ওষুধসহ বিভিন্ন সামগ্রী ইয়াঙ্গুনে সরবরাহের পর বাকি পণ্য নিয়ে জাহাজটি বাংলাদেশের উদ্দেশে রওনা হয়।

এসব পণ্য বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য পাঠানো হয়েছে। মালয়েশিয়ার মুসলিম সংগঠনগুলোর পাশাপাশি দেশীয় এবং বিদেশি ত্রাণ সংগঠনগুলো রোহিঙ্গাদের জন্য ত্রাণবাহী এ জাহাজ পাঠিয়েছে। সরকারি তথ‌্য অনুযায়ী, মিয়ানমার থেকে দমনাভিযানের মুখে গত চার মসে প্রায় ৬৯ হাজার রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে এসেছে।

Check Also

verdict

ট্রাম্পের ভ্রমণ নিষেধাজ্ঞার পক্ষে সাফাই মার্কিন বিচার বিভাগের

যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভ্রমণ নিষেধাজ্ঞার পক্ষে সাফাই গেয়ে দেশের নিরাপত্তার স্বার্থে এটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *