Thursday , November 15 2018
Breaking News
Home / সারাদেশ / রাজশাহী / রাজশাহীতে রোববার আধাবেলা হরতাল : নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদের
hortal

রাজশাহীতে রোববার আধাবেলা হরতাল : নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদের

সিটিhortal করপোরেশন কর্তৃক বর্ধিত হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স ফি ও সাইনবোর্ড ফি বাতিলের দাবিতে রাজশাহী মহানগরে রোববার (১১ ডিসেম্বর) অধাবেলা হরতালের ঘোষণা দিয়েছে রাজশাহী নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদ।

জনস্বার্থের দাবি আদায়ে রোববার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই কর্মসূচি পালন করতে শনিবার সন্ধ্যায় সামাজিক এই সংগঠনটির পক্ষ থেকে রাজশাহীবাসীর প্রতি আহ্বান জানানো হয়।

রাজশাহী নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদের আহ্বায়ক এনামুল হক বলেন, সঙ্গতিবিহীনভাবে হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে দীর্ঘদিন ধরে রাজশাহীবাসী আন্দোলন করে আসছে। কিন্তু সিটি করপোরেশন কর্তৃপক্ষ তাতে কর্ণপাত করছে না। ট্যাক্স আদায়ে প্রতিষ্ঠানটি তার নিজের অবস্থানেই
অনড় রয়েছে।

তাই পূর্ব ঘোষিত কর্মসূচিনুযায়ী বর্ধিত হোল্ডিং ট্যাক্স প্রত্যাহার, বর্ধিত ট্রেড লাইসেন্স ফি ও সাইনবোর্ড ফি বাতিল এবং সহনীয় পর্যায়ে ভ্যাট আরোপের দাবিতে রাজশাহী সিটি করপোরেশন এলাকায় রোববার আধাবেলা হরতাল কর্মসূচি পালন করা হবে বলেও জানান তিনি।

রোগীবাহী অ্যাম্বুলেন্স, দমকলের গাড়ি, ওষুধবাহী গাড়ি ও সংবাদপত্রসহ জরুরি  পরিবহন হরতালের আওতামুক্ত থাকবে বলেও জানানো হয়।

হরতাল কর্মসূচি সফল করতে রাজশাহী মহনগরীর সকল শ্রেণি-পেশার মানুষের প্রতি আহ্বান জানান সংগঠনটির আহবায়ক।

এর আগে সংগঠনটি গত ২৬ নভেম্বর একই দাবিতে মহানগরীর সাহেব বাজারে জিরোপয়েন্টে মানববন্ধন কর্মসূচি পালন করে। ওই দিন দাবি পূরণের জন্য রাজশাহী সিটি করপোরেশনকে তার সাতদিনের আল্টিমেটাম দেয়। কিন্তু দাবি না মানায় গত ৩ ডিসেম্বর সংবাদ সম্মেলন করে ১১ ডিসেম্বর আধাবেলা হরতালের ডাক দেয় আন্দোলনরত নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদ।

Check Also

road accident

সিংড়ায় ট্রাক দুর্ঘটনায় দুই আ.লীগ নেতা নিহত

একুশবিডি24ডটকম। নাটোরের সিংড়ায় ট্রাকের নিচে পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী দুই আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *