Monday , December 11 2017
Breaking News
Home / আন্তর্জাতিক / যুক্তরাষ্ট্রে এক সপ্তাহে এক লাখ মুসলিমের ভিসা প্রত্যাহার
320_38562_1486184399

যুক্তরাষ্ট্রে এক সপ্তাহে এক লাখ মুসলিমের ভিসা প্রত্যাহার

320_38562_1486184399একুশবিডি24ডটকম। যুক্তরাষ্ট্রে প্রবেশে সাতটি মুসলিম প্রধান দেশের নাগরিকদের ওপর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্র্রাম্পের নিষেধাজ্ঞা জারির এক সপ্তাহের মধ্যে অন্তত এক লাখ ভিসা প্রত্যাহার করে নিয়েছে দেশটি।

ইস্যু করার পরেও যুক্তরাষ্ট্র এসব ভিসা প্রত্যাহার করে নিয়েছে। যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল শুক্রবার আলেকজান্দ্রিয়ার ফেডারেল কোর্টে এ তথ্য উপস্থাপন করেন। খবর এনডিটিভির।

ভিসা প্রত্যাহারের এ সংখ্যা এমন এক সময় প্রকাশ করা হল, যখন আদালত আদেশ স্থগিত করেছেন। ইয়েমেনের দুই ভাইয়ের জন্য দেশটির সাবেক অ্যাটর্নি জেনারেল মামলাটি দায়ের করেন।

ইয়েমেনের বাসিন্দা ওই দুই ভাই গত শনিবার যুক্তরাষ্ট্র ভ্রমণের উদ্দেশে ডালাস আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

এ সময় ভিসা নিতে গিয়ে তারা নিগ্রহের শিকার হন। এক পর্যায়ে তারা তর্কে জড়িয়ে পড়েন এবং খুবই দ্রুত তাদের ইথিওপিয়ার একটি ফিরতি বিমানে নিজ দেশে পাঠানো হয়।

বিমানবন্দরে নিগৃহিত ইয়েমেনের ওই দুই ভাইয়ের পক্ষে দেশটির লিগ্যাল এইড জাস্টিস সেন্টারের আইনজীবী সিমন স্যানডোভাল মসেনবার্গ বলেন, এতো বেশি ভিসা প্রত্যাহারের ঘটনায় আমি খুবই বিস্মিত।

Check Also

1485688390

ট্রাম্পবিরোধী বিক্ষোভে উত্তাল নিউইয়র্ক

  একুশবিডি24ডটকম। মুসলিম শরণার্থী ও অভিবাসীদের যুক্তরাষ্ট্রে প্রবেশ সাময়িক নিষিদ্ধ করে ডোনাল্ড ট্রাম্পের নির্বাহী আদেশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *