Thursday , November 15 2018
Breaking News
Home / লাইফ স্টাইল / প্রেসক্রিপশন / বর্তমান সরকার স্বাস্থ্যসেবাসহ প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছে : নাসিম
Nasim-Minister

বর্তমান সরকার স্বাস্থ্যসেবাসহ প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছে : নাসিম

Nasim-Ministerএকুশবিডি24ডটকম ।  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বর্তমান সরকার ক্ষমতায় এসে স্বাস্থ্যসেবাসহ দেশের প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছে।
শুক্রবার দুপুরে জেলার বাবুগঞ্জ উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্স এবং মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বরিশাল-৩ বাবুগঞ্জ-মুলাদী আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট শেখ মো. টিপু সুলতানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি।
বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল এম এ মহী প্রমুখ।
মোহাম্মদ নাসিম আরো বলেন, ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম শুরু করেছিলেন। কিন্তু বিএনপি-জামায়াত জোট সরকার ২০০১ সালে ক্ষমতায় এসে তা বন্ধ করে দেয়। ২০০৯ সালে আবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ ও ১৪-দলীয় জোট আবার ক্ষমতায় এসে কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম চালু করেন।
মন্ত্রী নাসিম বলেন, স্বাস্থ্য সেবার উন্নতির জন্য ১০ হাজার নার্স নিয়োগ দিয়েছি। দুই বছর আগে নিয়োগ করা হয়েছিল ৬ হাজার চিকিৎসক। যার ধারাবাহিকতায় বরিশালের বাবুগঞ্জের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৮ কোটি ৬১ লাখ টাকা ব্যয়ে ৩১ থেকে ৫০ শয্যায় উন্নীত করা এবং উত্তর বাহেরচরে ৪ কোটি ৪৫ লাখ টাকা ব্যয়ে ১০ শয্যার হাসপাতাল নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।
মন্ত্রী বলেন, পদ্মা সেতু নির্মাণ কাজ শেষ হলে দক্ষিণাঞ্চল হবে দ্বিতীয় সিঙ্গাপুর।
অনুষ্ঠানে বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠনের জন্য ভোট দিতে হবে। উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে তিনি এই আহ্বান জানান । সূত্র : বাসস

Check Also

বর্ষীয়ান রাজনীতিবিদ সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহে শ্রদ্ধা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বর্ষীয়ান রাজনীতিবিদ সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহে শ্রদ্ধা জানিয়েছেন বিএনপির মহাসচিব, মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বর্ষীয়ান রাজনীতিবিদ সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহে শ্রদ্ধা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ রোববার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *