Tuesday , October 16 2018
Breaking News
Home / খেলাধুলা / ক্রিকেট / দ্বিতীয় হোয়াইওয়াশের লজ্জা এড়ানোর মিশনে বাংলাদেশ
bg

দ্বিতীয় হোয়াইওয়াশের লজ্জা এড়ানোর মিশনে বাংলাদেশ

bgএকুশবিডি24ডটকম । সফরে দ্বিতীয় হোয়াইটওয়াশ হওয়ার লজ্জা এড়াতে টি-২০ সিরিজের শেষ ম্যাচে কাল মাঠে নামবে বাংলাদেশ দল। প্রথম দুই ম্যাচ হেরে ইতোমধ্যেই সংক্ষিপ্ত ভার্সনের সিরিজ খুইয়েছে বাংলাদেশ। তাই তৃতীয় ম্যাচ হারলেই চলতি নিউজিল্যান্ড সফরে দ্বিতীয় হোয়াইটওয়াশের লজ্জায় পড়তে হবে টাইগারদের। কেননা এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হয়েছে মাশরাফির দল। তাই সফরে দ্বিতীয় হোয়াইটওয়াশের লজ্জা এড়ানোর মিশনে আগামীকাল নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে খেলতে নামছে বাংলাদেশ। মাউন্ট মঙ্গানুইয়ে বাংলাদেশ সময় সকাল ৮টায় শুরু হবে ম্যাচটি।
ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের লজ্জা নিয়ে তিন ম্যাচের টি-২০ সিরিজ শুরু করে বাংলাদেশ। কিন্তু এখানেও ভাগ্যকে নিজেদের পক্ষে আনতে পারলো না টাইগাররা। সিরিজে প্রথম দুই ম্যাচে যথাক্রমে ৬ উইকেটে ও ৪৭ রানে হারে বাংলাদেশ। ফলে এক ম্যাচ আগেই সিরিজ হেরে বসে টাইগাররা। ওয়ানডের মত এবার টি-২০ সিরিজেও হোয়াইটওয়াশের লজ্জার সামনে দাঁড়িয়ে বাংলাদেশ।
তাই সফরে হোয়াইটওয়াশের ডাবল লজ্জা এড়ানোর উপায় খুজছে বাংলাদেশ। দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবালের কন্ঠে তেমনই সুর, ‘টানা পাঁচটি ম্যাচ হেরেছি আমরা। এতে সবাই হতাশ। আমরা পরিস্থিতি অনুধাবন করতে পারছি। তবে সবাইকে ধৈর্য্য ধরতে হবে। আমাদের মধ্যে জয়ের আত্মবিশ্বাস আছে। ভালো খেলতে পারলে সাফল্য আসবে। এই কন্ডিশনে খেলাটা অনেক কঠিন। তারপরও ভালো কিছুইর জন্য চেষ্টা করে যাচ্ছি আমরা।’
চেষ্টা যে করছেন বাংলাদেশের খেলোয়াড়রা, তার প্রমান মিলেছে তিনটি ওয়ানডে ও দু’টি টি-২০ ম্যাচেই। কারণ কয়েকটি ম্যাচেই জয়ের সম্ভাবনা তৈরি করেও কিছু কিছু ভুলে ম্যাচগুলো হারতে হয় টাইগারদের। ঐসব ভুলগুলো শুধরে নিতে পারলে, জয় দিয়ে রঙ্গিন পোশাকের লড়াইটা শেষ করতে পারবে মাশরাফি-সাকিবরা। এতে টেস্ট সিরিজের আগে চাঙ্গা হয়ে উঠবে মুশফিকুরের দল।
তিন ওয়ানডে ও দু’টি টি-২০ ম্যাচে দুর্দান্ত পারফরমেন্স প্রদর্শন করেছে নিউজিল্যান্ড। ব্যাটিং-এ অধিনায়ক কেন উইলিয়ামসন, নিল ব্রুম, কলিন মুনরোরা রান তুলেছেন অবলীলায়। আর বল হাতে প্রতিপক্ষের উইকেট শিকারে কার্পণ্য করেননি ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, ইশ সোদিরা। তাই ওয়ানডে সিরিজের পর বাংলাদেশকে টি-২০ সিরিজেও হোয়াইটওয়াশের মুখে ফেলে দিয়েছে নিউজিল্যান্ড। তাই এবার বাংলাদেশকে দ্বিতীয়বারের মত হোয়াইটওয়াশের লজ্জা দেয়ার লক্ষ্য নিয়েই শেষ ম্যাচে মাঠে নামবে স্বাগতিকরা।
বাংলাদেশ দল (সম্ভাব্য) : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শুভাগত হোম, শুভাশিষ রয়, তাইজুল ইসলাম ও নুরুল হাসান সোহান।
নিউজিল্যান্ড দল (সম্ভাব্য) : কেন উইলিয়ামসন (অধিনায়ক), কোরি এন্ডারসন, ট্রেন্ট বোল্ট, টম ব্রুস, কলিন ডি গ্র্যান্ডহোম, জিওর্জ ওয়ার্কার, লোকি ফার্গুসন, ম্যাট হেনরি, কলিন মুনরো, জেমস নিশাম, টম ব্লানডেল (উইকেটরক্ষক), ইশ সোধি, মিচেল স্যান্টনার, ইশ সোধি ও বেন হুইলার।

Check Also

1fabiandelphcelebrateswithteammatesafterscoringthesecondgoalformanchestercity

ওয়েস্ট হ্যামকে উড়িয়ে দিল স্বাগতিক ম্যান সিটি

একুশবিডি24ডটকম | স্বাগতিক ম্যনচেস্টার সিটি এফএ কাপের তৃতীয় রাউন্ডে ওয়েস্ট হ্যামকে বড় ব্যাবধানে হারিয়েছে। লন্ডন স্টেডিয়ামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *