Tuesday , October 16 2018
Breaking News
Home / আন্তর্জাতিক / তাবলীগের বিশিষ্ট দায়ী সংগীতশিল্পী জুনায়েদ জামশেদ -এর শাহাদাত
image-11042

তাবলীগের বিশিষ্ট দায়ী সংগীতশিল্পী জুনায়েদ জামশেদ -এর শাহাদাত

image-11042পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) বিধ্বস্ত বিমানটির ৪০ যাত্রীর মধ্যে দেশটির প্রখ্যাত সংগীতশিল্পী ও তাবলিগ জামাতের অন্যতম দায়ী জুনায়েদ জামশেদ ও তার পরিবার ছিলেন। এখন পর্যন্ত পাঁচজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

বুধবার দুপুর সাড়ে তিনটায় পাকিস্তানের উত্তরাঞ্চলীয় শহর চিত্রল থেকে ইসলামাবাদের উদ্দেশে রওয়ানা হয় বিমানটি। উড্ডয়নের কিছুক্ষণ পরই অ্যাবোটাবাদ জেলার হাভেলিয়ান শহরের কাছে একটি পাহাড়ি এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়েছে।

চিত্রল বিমানবন্দর সূত্র নিশ্চিত করেছেন, পাকিস্তানের প্রখ্যাত সংগীতশিল্পী ও ধর্মপ্রচাকারী মুবাল্লিগ জুনায়েদ জামশেদ এবং তার পরিবার, চিত্রালের উপ-কমিশনার ওসামা ওয়ারিচ ফ্লাইটটিতে ছিলেন। ধারণা করা হচ্ছে, সবাই মারা গেছেন।

58480a0e14403জুনায়েদ জামশেদ চিত্রলে একটি তাবলিগ জামাতে যোগদান শেষে ইসলামাবাদে ফিরছিলেন। পথিমধ্যেই বিমানটি দুর্ঘটনার কবলে পড়ে। আগামী শুক্রবার পার্লামেন্ট মসজিদে তার ধর্মীয় বয়ান দেয়ার কথা ছিল। তিনি পাকিস্তান তাবলিগ জামাতের একজন অন্যতম সদস্য।  

আশি এবং নব্বইয়ের দশকে পাকিস্তানের একজন নামকরা রক সংগীতশিল্পী ছিলেন। তিনি ভাইটাল রক গ্রুপের প্রধান ভোকাল ছিলেন। পরে তিনি এককভাবে সংগীতচর্চা শুরু করেন। তার বেশ কয়েকটি অ্যালবাম জনপ্রিয়তা শীর্ষে ছিল।

একজন সরকারি কর্মকর্তা ঘটনাস্থল থেকে জানান, বিমানে থাকা কারো বেঁচে থাকার সম্ভাবনা কম।

তাজ মোহাম্মদ খান নামে স্থানীয় ঐ কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে  বলেন, ‘সবার দেহ পুড়ে গেছে। কারো চেহেরা শনাক্ত করা যাচ্ছে না। বিমানটির ধ্বংসাবশেষ বিক্ষিপ্তভাবে ছড়িয়ে পড়েছে।

খান একজন প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানান,বিমানটি পাহাড়ি অঞ্চলে বিধ্বস্ত হয়। মাটিতে পড়ার আগেই বিমানটিতে আগুন জ্বলে ওঠে।

জুম্মা খান নামে একজন প্রত্যক্ষদর্শী বলেন,‘আমরা যে লাশগুলো উদ্ধার করেছি তা পুড়ে গেছে। কাউকে চেনা যাচ্ছে না। কে নারী, কে পুরুষ তা লাশ দেখে শনাক্ত করা যাচ্ছে না। শুধু হাত-পা বুঝা যাচ্ছে।’

সূত্র: দ্যা ডন

Check Also

1485688390

ট্রাম্পবিরোধী বিক্ষোভে উত্তাল নিউইয়র্ক

  একুশবিডি24ডটকম। মুসলিম শরণার্থী ও অভিবাসীদের যুক্তরাষ্ট্রে প্রবেশ সাময়িক নিষিদ্ধ করে ডোনাল্ড ট্রাম্পের নির্বাহী আদেশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *