Wednesday , June 20 2018
Breaking News
Home / অন্যান্য / জুনায়েদ জামশেদ-এর রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল করবে বাংলাদেশের নাম্বার ওয়ান ইসলামী সংগীত ব্যান্ড “কলরব”
জুনায়েদ জামশেদ-এর রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল করবে বাংলাদেশের নাম্বার ওয়ান ইসলামী সংগীত ব্র্যান্ড ‘কলরব'
জুনায়েদ জামশেদ-এর রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল করবে বাংলাদেশের নাম্বার ওয়ান ইসলামী সংগীত ব্র্যান্ড ‘কলরব'

জুনায়েদ জামশেদ-এর রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল করবে বাংলাদেশের নাম্বার ওয়ান ইসলামী সংগীত ব্যান্ড “কলরব”

জুনায়েদ জামশেদ-এর রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল করবে বাংলাদেশের নাম্বার ওয়ান ইসলামী সংগীত ব্র্যান্ড ‘কলরব'
জুনায়েদ জামশেদ-এর রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল করবে বাংলাদেশের নাম্বার ওয়ান ইসলামী সংগীত ব্র্যান্ড ‘কলরব’

জন্ম তার পাকিস্তাকে হলেও তিনি ছিলেন না শুধু পাকিস্তানের। তিনি ছিলেন সমগ্র মুসলিম উম্মাহর হৃদয়ের কাছা কাছি। কখনো গানে গানে, কখনো সুমধুর বয়ানে। হ্যাঁ, বলছিলাম পাকিস্তানের এক সময়ের পপ সুপারস্টার জুনায়েদ জামশেদ-এর কথা। তিনি ৩ সেপ্টেম্বর ১৯৬৪ সালে পাকিস্তানের হাবেলিয়ান, খাইবার পাকতুয়েয়ান নামক স্থানে জন্ম গ্রহণ করেন। শিশুকাল বাল্যকাল ও ছাত্র জীবনের সমাপ্তি ঘটিয়ে তিনি ধীরে ধীরে পাকিস্তানী রেকর্ডিং শিল্পী, টেলিভিশন ব্যক্তিত্ব, ফ্যাশন ডিজাইনার, অনিয়মিত অভিনেতা এবং গায়ক-গীতিকার হিসেবে খ্যাতি লাভ করেন। “দিল দিল পাকিস্তান” গানের অভাবনীয় সফলতার পর আর পিছন ফিরে তাকাতে হয়নি তার। এর পর থেকেই তার এ্যালবাম গুলো দখল করে নেয় পাকিস্তানের টিভি চ্যালেন গুলোর চার্টে শীর্ষস্থান, তিনি যখন সফলতার চুড়ান্ত শিখড়ে পা রাখলেন ঠিক তখনি বাদ্যযন্ত্রের দুনিয়াকে দু পায়ে দলে ফিরে আসলেন ইসলামের পথে, তবে তিনি বাদ্যযন্ত্র ছেড়েছেন ছাড়েননি গান, গেয়ে চলছেন অবিরল “মেরা দিল বদল দে” “মিঠা মিঠা পেয়ারা পেয়ারা মেরে মুহাম্মাদকা নাম”-সহ অসংখ্য গান। আবারো ধীরে ধীরে সৃষ্টি হলো তার নতুন দুনিয়া। বিরল প্রতিভার অধিকারী এই শিল্পীর গানে মুগ্ধ হয়ে উঠলো মুসলিম বিশ্ব এবার তিনি শুধু জাতীয় নয় খ্যাতি পেলেন আন্তর্জাতিক ভাবেও। বিশ্বের সব প্রন্তেই রয়েছেন তার কোটি কোটি ভক্ত-শ্রোতা। শ্রদ্ধা ও ভালোবাসার স্থান পেলেন ইসলামী সংগীত প্রেমীদের হৃদয়ে। গানে গানে ইসলামের দাওয়াত নিয়ে তিনি ভারত, আরব আমিরাত, মালেয়শিয়াসহ প্রায় সকল মুসলিম রাষ্ট্রেই গিয়েছেন। এসেছেন বাংলাদেশেও ২০০৮সালে মরহুম আইনুদ্দীন আল আজাদ-এর আহবানে তিনি বাংলাদেশে এসে বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে কলরবের একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহন করেন।তার পর থেকেই কলরব শিল্পীরা হয়ে উঠেন তার ভক্তানুরাগী । জুনায়েদ জামশেদ ও তার পরিবার ৭ই ডিসেম্বর ২০১৬ সালে চিত্রাল থেকে ইসলামাবাদে যাওয়ার সময় পিআইএ ফ্লাইট ৬৬১ (বিমান) দূর্ঘটনায় কোটি কোটি ভক্তবৃন্দকে শোক সাগরে ভাসিয়ে তিনি চলে যান মহান প্রভুর দরবারে। তার মৃত্যুতে বিশ্বের প্রয় সকল ইসলামী সংগীত শিল্পীরা শোক প্রকাশ করেন। এদিকে বাংলাদেশের ইসলামী সংস্কৃতি অঙ্গনের নাম্বার ওয়ান ব্যান্ড কলরবও তার রূহের মাগফিত কামনায় আগামীকাল শুক্রবার ঢাকা পল্টনস্থ ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট মিলনায়াতনে’ সকাল ১০টা থেকে ১২ পর্যন্ত কুরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।

Check Also

shimul

সাংবাদিক শিমুলের স্ত্রীর চাকরির ব্যবস্থা করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

একুশবিডি24ডটকম। সাংবাদিক শিমুলের স্ত্রীকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের আওতাধীন এসেনসিয়াল ড্রাগস কোম্পানী লিমিটেড-এ চাকরির ব্যবস্থা করা হয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *