Sunday , December 16 2018
Breaking News
Home / খেলাধুলা / কস্তার গোলে শীর্ষেই থাকলো চেলসি, ম্যান ইউকে জয় উপহার দিলেন মাখিটারিয়ান
ttrrttrr

কস্তার গোলে শীর্ষেই থাকলো চেলসি, ম্যান ইউকে জয় উপহার দিলেন মাখিটারিয়ান

ttrrttrrদিয়েগো কস্তার দূর্দান্ত গোলে ওয়েস্ট ব্রুমকে রোববার প্রিমিয়ার লীগে ১-০ গোলে পরাজিত করেছে চেলসি। এর মাধ্যমে নয় ম্যাচ অপরাজিত থেকে লীগ টেবিলের শীর্ষস্থানটাও নিজেদের দখলেই রেখেছে ব্লুজরা। ২০০৭ সালের লীগেও চেলসি টানা নয়টি ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়েছিল।
মৌসুমের এটি ছিল কস্তার ১২তম গোল। আর এই গোলেই দ্বিতীয় স্থানে থাকা আর্সেনালের তুলনায় তিন পয়েন্ট এগিয়ে ১৫ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে রয়েছে চেলসি। শনিবার স্টোক সিটিকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে আর্সেনালও জয়ের ধারা ধরে রেখেছে। শীর্ষস্থানে থাকা দলদুটির জন্য দিনটি ভাল কাটলেও অন্যান্য দলগুলোর জন্য দিনটি কেটেছে ভালমন্দের মিশেলে।
চেলসির থেকে ছয় পয়েন্ট পিছিয়ে লিভারপুল তৃতীয় স্থানে রয়েছে। কিন্তু টানা দ্বিতীয় সপ্তাহে পয়েন্ট হারিয়ে কিছুটা হলেও পিছিয়ে পড়েছে অল রেডসরা। গত রোববার বোর্নেমাউথের কাছে ৪-৩ গোলে পরাজয়ের পরে গতকাল ধুকতে থাকা ওয়েস্ট হ্যামের সাথে ২-২ গোলে ড্র করে হতাশ করেছে লিভারপুল। এদিকে হেনরিখ মাখিটারিয়ানের একমাত্র গোলে ইউনাইটেডের কাছে গানার্সদের উত্তর লন্ডনের প্রতিদ্বন্দ্বী টটেনহ্যাম হটস্পার ১-০ গোলে পরাজয় বরণ করতে বাধ্য হয়েছে। এই পরাজয় সত্তেও চেলসির থেকে ১০ পয়েন্ট পিছিয়ে ২৭ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থান ধরে রেখেছে স্পারসরা। এ্যান্ডার হেরেরার সহযোগিতায় ২৯ মিনিটে মাখিটারিয়ান ইউনাইটেডকে এগিয়ে দিলেও ৭৬ মিনিটে বাম গোঁড়ালির ইনজুরিতে পড়ে মাঠ ত্যাগে বাধ্য হন। এই জয়ের পরেও চেলসির থেকে ১৩ পয়েন্ট পিছিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে হোসে মরিনহোর দল। এই ম্যাচে প্রাপ্ত তিন পয়েন্টকে ‘যাদু’ হিসেবে উল্লেখ করে খেলোয়াড়দের প্রশংসাই করেছেন মরিনহো। তবে দুই সপ্তাহের জন্য মাখিটারিয়ানের মাঠের বাইরে থাকার হুমকির ইঙ্গিতও দিয়েছেন ইউনাইটেড বস।
স্ট্যামফোর্ড ব্রীজে স্বাগতিকদের জন্য ম্যাচটা কঠিন করে দিয়েছিল ওয়েস্ট ব্রুম। তবে ম্যাচ শেষের ১৪ মিনিট আগে কস্তা স্বস্তিদায়ক গোলটি করলে হাঁফ চেড়ে বাঁচে স্বাগতিক সমর্থকরা। টানা নয় ম্যাচে জয় তুলে নেয়ায় খেলোয়াড়দের অভিনন্দন জানিয়েছেন চেলসি বস এন্টোনিও কন্টে। অসম্ভব কঠিন একটি লীগে এই নয় ম্যাচে ২৩টি গোল করে মাত্র দুটি গোল হজম করাটা সহজ কাজ নয়। ৪৭ বছর বয়সী ইতালিয়ান কন্টে বলেন, আমি দারুন খুশী। আমরা প্রতিদিনই কঠিন দলের মুখোমুখি হচ্ছি। তারা শারীরিক ভাবেও শক্তিশালী, যেকারনে সহজে তাদের ভাঙ্গা সম্ভব নয়। আমরা সঠিক পথে থেকে দারুন ধৈর্য্যের পরিচয় দিয়েছি। যদিও কাজটা মোটেও সহজ নয়। কিন্তু আমার খেলোয়াড়রা জয়ের অদম্য ইচ্ছা নিয়েই মাঠে নামে।
ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে স্পারসদের বিপক্ষে ইউনাইটেডের ম্যাচটা আরো কঠিন ছিল। যদিও পল পগবার শট পোস্টে না লাগলে ইউনাইটেড হয়ত ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারতো। দ্বিতীয়ার্ধে টটেনহ্যামের ফ্রেঞ্চ গোলরক্ষক হুগো লোরিস দূর্দান্ত দক্ষতায় কয়েকটি বল আটকে স্বাগতিকদের হতাশ করেছেন। সফরকারীরাও অবশ্য কেনিয়ান মিডফিল্ডার ভিক্টর ওয়ানইয়ামা হেডে সমতা ফেরাতে পারতো।
হ্যামারদের বিপক্ষে সাদিও মানের সহযোগিতায় এ্যাডাম লালানার গোলে স্বপ্নের শুরু করেছিল লিভারপুল। কিন্তু দিমিত্রি পায়েটের ফ্রি-কিক ও তারপর মিখায়েল এন্টোনিওর দারুন এক গোলে বিরতির আগেই এগিয়ে যায় ওয়েস্ট হ্যাম। তবে ৪৮ মিনিটে ডিভোক ওরিগির গোলে সমতা ফেরালে আনফিল্ডে কোন অঘটন হয়ে দেয়নি অল রেডসরা।

Check Also

bg

দ্বিতীয় হোয়াইওয়াশের লজ্জা এড়ানোর মিশনে বাংলাদেশ

একুশবিডি24ডটকম । সফরে দ্বিতীয় হোয়াইটওয়াশ হওয়ার লজ্জা এড়াতে টি-২০ সিরিজের শেষ ম্যাচে কাল মাঠে নামবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *