Tuesday , December 12 2017
Breaking News
Home / শিক্ষা / ক্যাম্পাস / অস্ত্রোপচারের কারণে কর্মসূচিতে অনিয়মিত, ক্ষতে ছাত্রলীগ নেতার লাথি
dhaka-university

অস্ত্রোপচারের কারণে কর্মসূচিতে অনিয়মিত, ক্ষতে ছাত্রলীগ নেতার লাথি

dhaka-universityএকুশবিডি24ডটকম। মো. রিফাত ইসলাম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী তিনি। কদিন আগে তার পেটে একটি অস্ত্রোপচার হয়েছে। বেশিক্ষণ দাঁড়িয়ে থাকতে হয় কষ্ট হয় বলে ছাত্রলীগের গত কয়েকদিনের কর্মসূচীতে তিনি নিয়মিত ছিলেন না। এই অপরাধে রাত দুইটা পর্যন্ত আটকে রেখে তাকে নির্যাতন করেছেন ছাত্রলীগ নেতারা।

এ নিয়ে একটি জাতীয় দৈনিক আজ বিস্তারিত প্রতিবেদন প্রকাশ করেছে। সেখানে বলা হয়েছে, জসীমউদ্দিন হলের এই শিক্ষার্থীকে ‘বড় ভাইদের’ নির্দেশে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের রেজাউল করিম এবং বাংলা শাকিল আহম্মেদসহ কয়েকজন তাকে মারধর করেন। তার নাকে- মুখে ঘুষি মারা হয়। এতে তার নাক ফেটে রক্ত বের হয়। একজন তার পেটের অস্ত্রোপচারের সেলাইয়ের জায়গায় লাথিও মারেন।

এমন নির্মম ঘটনাটি ঘটেছে বুধবার রাতে। সে দিন রাত নয়টার দিকে ছাত্রলীগের ‘ভর ভাইয়েরা’ রিফাতকে ভর্তির পে-ইন-স্লিপসহ ২১৫ নম্বর কক্ষে ডেকে নেয়। সেখানে তার একাধিক সহপাঠী তার বিরুদ্ধে অভিযোগ করেন। এ সময়ও তাকে ঘুষি মারা হয়। রিফাত ভয় পেয়ে হলে ফিরে আসেন।

রাত ১১টার দিকে ‘গেস্টরুম’ করতে আবার ওই কক্ষে ডাকা হয় তাকে। গেস্টরুম হলো ছাত্রলীগের নিজস্ব একটি রীতি। এতে নতুনদের ‘নিয়ম নীতি’ শেখানো হয়।

রিফাতকে দ্বিতীয়বার ২১৫ নম্বর কক্ষে ডেকে নির্যাতন করা হয়। এ সময় সেখানে সাধারণ হলের ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহেদ খানের কয়েকজন অনুসারী ছিলেন। তারা হলেন— ভাষা বিজ্ঞানের শাওন আহমেদ, সমাজকল্যাণ বিভাগের আবুল হোসেন, দর্শন বিভাগের তুহিন আহমেদ ও তথ্য বিজ্ঞান ও গ্রন্থাকার বিভাগের সোহাগ আহমেদ।

Check Also

Language Movement

রাষ্ট্রভাষা আন্দোলনের ঐতিহাসিক পটভূমি ও গুরুত্ব

একুশবিডি24ডটকম। সৃষ্টি জগতের সবচাইতে উপরে মানুষের স্থান। মানুষকে বিশ্বস্রষ্টা বিশ্বপালকের প্রতিনিধিত্বের দায়িত্ব দেওয়া হয়েছে। সেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *