Friday , June 22 2018
Breaking News
Home / সারাদেশ / অবিলম্বে গ্রীক দেবী মূর্তি অপসারণ করুন : বাংলাদেশ খেলাফত মজলিস
1485970308_28

অবিলম্বে গ্রীক দেবী মূর্তি অপসারণ করুন : বাংলাদেশ খেলাফত মজলিস

1485970308_28প্রধান বিচারপতির নিকট বাংলাদেশ খেলাফত মজলিসের স্মারকলিপি পেশ 

একুশবিডি24ডটকম । সুপ্রিম কোর্টের সামনে থেকে গ্রীক দেবীর মূর্তি অপসারণের দাবিতে বাংলাদেশ খেলাফত মজলিস গতকাল বুধবার প্রধান বিচারপতি বরাবর স্মারকলিপি দিয়েছে। দলের পক্ষ থেকে কেন্দ্রীয়ভাবে ঢাকায় ও দেশব্যাপী জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান বিচারতির কাছে স্মারকলিপি পেশ কর্মসূচি পালন করা হয়। কেন্দ্রীয়ভাবে ঢাকায় প্রধান বিচারপতির বরাবরে দলের মহাসচিব মাওলানা মাহফুজুল হক স্বাক্ষরিত স্মারকলিপি পেশ করেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ।
স্মারকলিপি কর্মসূচী পূর্ব ঘোষিত হওয়ায় প্রধান বিচারপতির নিকট স্মারকলিপি প্রদানের জন্য প্রতিনিধি দল সকাল সাড়ে এগারটায় দলীয় কার্যালয় থেকে বের হওয়ার সাথে সাথে গোয়েন্দা লোকজন দলটিকে অনুসরণ করে। প্রতিনিধি দল হাইকোর্ট মাজার গেইটের সামনে গেলে অপেক্ষমাণ পুলিশ প্রতিনিধি দলকে গেটের ভিতরে প্রবেশ করতে দেয়নি। এ পর্যায়ে প্রধান বিচারপতির পক্ষ থেকে তার সহকারী রেজিস্টার মিনহাজুল আবেদীন মাজার গেইটে এসে তাদের কাছ থেকে স্মারকলিপি গ্রহণ করেন। প্রতিনিধি দলের অন্যান্য নেতৃবৃন্দ হলেন, যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, অফিস ও বায়তুলমাল সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলালা, বায়তুলমাল সম্পাদক মাওলানা মাহবুবুল হক, ঢাকা মহানগর সাধারণ সম্পাদক মাওলানা মাওলানা এনামুল হক মূছা, কেন্দ্রীয় শূরা সদস্য মাওলানা হাবীবুল্লাহ হারুনুর রশীদ।
কর্মসূচী অনুযায়ী বিভিন্ন জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি পেশ করেন।  সিলেটে জেলা সভাপতি মাওলানা রেজাউল করীম জালালী, জেলা সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল আজিজ। নারায়ণগঞ্জে জেলা সাধারণ সম্পাদক মাওলানা এমদাদুল্লাহ, মহানগর নির্বাহী সভাপতি মাওলানা আবু সাঈদ। নোয়াখালীতে জেলা সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল কাইয়ূম মামুন, সহ-সাধারণ সম্পাদক মাওলানা শরীফুল্লাহ। কুমিল্লা জেলায় পূর্ব জেলা সাধারণ সম্পাদক মাওলানা মুনিরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক মাওলানা বাশারত ভূইয়া, মহানগর সভাপতি মাওলানা সোলাইমান। ফেনীতে জেলা সভাপতি মাওলানা জসিম উদ্দীন, জেলা সাধারণ সম্পাদক মাওলানা আমির হোসাইন। খুলনায় সাধারণ সম্পাদক মাওলানা শরীফ সাঈদুর রহমান, মহানগর সাধারণ সম্পাদক হাফেজ শহিদুল ইসলাম। নরসিংদীতে জেলা সভাপতি মাওলানা ইসমাঈল নুরপুরী, সহ-সাধারণ সম্পাদক সম্পাদক মাওলানা ওলিউল্লাহ। মৌলভীবাজারে জেলা সভাপতি মুফতী হাবীবুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওলানা বদরুদ্দীন। চাঁদপুরে জেলা সভাপতি মাওলানা লিয়াকত হোসাইন ও সাধারণ সম্পাদক মুফতী আমিনুল্লাহ বিন নূরী প্রমুখ। হবিগঞ্জে জেলা সাধারণ সম্পাদকব মাওলানা আনোয়ার আলী ও সাধারণ সম্পাদক মাওলানা নোমান আহমদ। সুনামগঞ্জে জেরা সভাপতি মাওলানা নূর উদ্দীন ও সাধারণ সম্পাদক মাওলানা শাহিদ আহমদ প্রমুখ। বি-বাড়িয়ায় সভাপতি মাওলানা আব্দুল আজীজ ও জেলা সাধারণ সম্পাদক মাওলানা মঈনুল ইসলাম খন্দকার। কিশোরগঞ্জ জেলার সভাপতি শায়খুল হাদীস মাওলানা আব্দুল করীম ও জেলা সাধারণ সম্পাদক মাওলানা জোবায়ের আহমদ। মাদারীপুরে জেলা সাধারণ সম্পাদক মাওলানা মিছবাহুল ইসলাম ও বায়তুল সম্পাদক মুফতি শফীকুল ইসলাম। স্মারকলিপিতে দলের মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেছেন, বাংলাদেশ একটি মুসলিম দেশ এবং রাষ্ট্রধর্ম ইসলাম। তাছাড়া বিশ্বের সর্বশ্রেষ্ঠ আইন প্রণেতা হিসেবে স্বীকৃত হচ্ছেন, আল্লাহতাআলার সর্বশ্রেষ্ঠ নবী মুহাম্মদ সা.। তিনি পৃথিবীতে এসে মূর্তিকে ধ্বংস করেছেন, এমনকি যুগে যুগে নবীগণ মূর্তির বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। সেই রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের উম্মতদের দেশ বাংলাদেশের সুপ্রিম কোর্টের সামনে কোনো মূর্তি স্থাপন করা যায় না। পৃথিবীর কোনো মুসলিম দেশ এমনকি ভারতের সুপ্রিম কোর্টের সামনেও আইন প্রণেতার প্রতীক হিসেবে কোনো মূর্তি ও ভাস্কর্যের অস্তিত্ব নেই। তাই বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম দেশ বাংলাদেশের সুপ্রিম কোর্টের সামনে মূর্তি স্থাপন মেনে নেয়ার কোনো সুযোগ নেই। স্মারকলিপিতে মুসলমানদের সর্বশ্রেষ্ঠ সম্পদ হলো তাদের ঈমান। এ ঈমান রক্ষার ক্ষেত্রে মুসলমানগণ যে কোনো পরিস্থিতি মোকাবেলা করতে সর্বদা প্রস্তুত থাকে, মূর্তি স্থাপন ঈমানের সাথে সাংঘর্ষিক। তাই মুসলমানরা মূর্তি স্থাপন মেনে নিতে পারে না। জীবন সম্পদ দিয়ে হলেও ঈমান রক্ষার জন্য মুসলমানদেরকে মূর্তির বিরুদ্ধে অবস্থান নিতে হয়। এ বিষয়ে আপসের কোনো সুযোগ ইসলাম দেয়নি। তাই মহামান্য প্রধান বিচারপতি, আপনি একজন প্রজ্ঞাবান ব্যক্তি হিসেবে উল্লেখিত বিষয়টি অনুধাবন করে দ্রুত সুপ্রিম কোর্টের সামনে থেকে মূর্তি অপসারণের ব্যবস্থা নিবেন।

Check Also

road accident

সিংড়ায় ট্রাক দুর্ঘটনায় দুই আ.লীগ নেতা নিহত

একুশবিডি24ডটকম। নাটোরের সিংড়ায় ট্রাকের নিচে পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী দুই আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *